শূণ্যতা ও আমি
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - জীবনাচরণ ২৭-০৪-২০২৪

পেলাম একটি মধুর জীবন
সুশ্রী একটি ছবি
পাইনি আজও জীবনসাথী
তাইতো আমি কবি।
পাইনি আজও আমার মত
এমন মনের কেউ
যাকেই ভাবি আমার মত
স্বার্থপর হয় সেও।
জীবন লক্ষ্যে এগিয়ে যেতে
আমরাই শুধু পারি
অগ্রভাগে প্রেরণা দিতে
পারেই শুধু নারী।
সেও শুধু যত সময়
আমার সাথে চলে
আমার কথা ভুলে শুধু
তারই কথা বলে।
হতে চাইনা কবু আমি
মহৎ কোন জন
হতে পারি যেন আমি
সবার আপনজন।
সবাই আমায় জীবন ভরে
বেদনা দেয় যদি
তবুও আমি পার হতে চাই
সবার জীবন নদী।
কেউ আমায় তুচ্ছ ভেবে
করলে অবহেলা
তবু আমি তারই তরে
রাখবো প্রাণের মেলা।
আমার আছে বিশাল হৃদয়
আকাশ যেমন উদার
সবার সুক আর দুঃখে গড়া
আমার চারিধার ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Kabir_65
০৫-১১-২০১৭ ১৪:৪৮ মিঃ

ভাল লাগল।